সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
মস্কোয় প্রবাসী ব্যবসায়ীদের আয়োজনে বাংলা বর্ষবরণ

মস্কোয় প্রবাসী ব্যবসায়ীদের আয়োজনে বাংলা বর্ষবরণ

dynamic-sidebar

বিপুল উৎসাহ ও ঘরোয়া পরিবেশের মধ্য দিয়ে মস্কোতে বাংলাদেশি বিজনেসম্যান অ্যাসোসিয়েশনের (আরবিসিসিআই) উদ্যোগে বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ ১৪২৪ বরণ করা হয়েছে।
এ উপলক্ষে ১৪ এপ্রিল শুক্রবার মস্কোর টক অব দ্য টাউন রেস্টুরেন্টে আরবিসিসিআই এক মিলনমেলার আয়োজন করে। এতে সংগঠনের সদস্য ও তাঁদের পরিবার-পরিজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাজ্জাদ চৌধুরী।
অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিদের নববর্ষের শুভেচ্ছা জানান আরবিসিসিআইয়ের সভাপতি তমাল পারভেজ। তিনি বলেন, নববর্ষ বাঙালির সর্বজনীন উৎসব। বাঙালির এই সাংস্কৃতিক ঐতিহ্য সমুন্নত রাখতে আর প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের সংস্কৃতির পরিচিতি তুলে ধরতে আমরা বাংলা নববর্ষ উদ্‌যাপন করে থাকি। নতুন বছরে রাশিয়া-বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় ও ব্যবসায়ী সম্পর্ক নতুন দিগন্তে পৌঁছাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরবিসিসিআই-এর সদস্য ও তাঁদের পরিবারের সবার সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আরজু, ফিরোজ-উল-আলম খান, প্রতিষ্ঠাতা সদস্য ডা. মোতালিব পাটওয়ারী, রাশিয়ান অ্যালামোনাই অ্যাসোসিয়েশন বাংলাদেশ-এর সভাপতি ড. ইফতেখার আহম্মদ, বাংলাদেশ পরিষদ রাশিয়ার সভাপতি মোহম্মদ মোহসিন প্রমুখ।
এ দিন আনুষ্ঠানিকভাবে আরবিসিসিআইর নতুন সদস্যদের বরণ করে নেয়া হয়। নতুন সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন সংগঠনের প্রবীন নেতারা। অনুষ্ঠানে আরবিসিসিআইর বেশ কয়েকজন পুরাতন সদস্য উপস্থিতি হওয়ায় নতুন কমিটিকে সাদুবাদ জানানো হয়।
অনুষ্ঠানে উপস্থিত সব শিশু ও নারীকে আরবিসিসিআইর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে বাড়তি আনন্দ জোগাতে ছিল কুইজ ও লটারি।
অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করেন মস্কো বাঙালি কমিউনিটির প্রিয় মুখ বিশ্বরূপ সান্যাল।
উল্লেখ্য, আরবিসিসিআই ব্যবসায়ী সংগঠন হলেও রাশিয়ায় বাংলাদেশি সংস্কৃতির প্রচার ও প্রসারে বরাবরই কাজ করে থাকে। এর আগে সংগঠনটি মস্কোতে কয়েকবার বাংলাদেশ উৎসবের আয়োজন করেছিল। তাদের উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে বিভিন্ন সময় বাংলাদেশের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্বরা রাশিয়ায় এসেছিলেন। বিজ্ঞপ্তি

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net